মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ট্যানারি মালিককে চামড়া দেবেন না আড়তদাররা

ট্যানারি মালিককে চামড়া দেবেন না আড়তদাররা

স্বদেশ ডেস্ক:

ট্যানারি মালিকরা বকেয়া পরিশোধ না করা পর্যন্ত তাদের কাছে কাঁচা চামড়া বিক্রি বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন আড়তদাররা। গতকাল শনিবার রাজধানীর পোস্তায় এক জরুরি সভা শেষে বাংলাদেশ হাইড অ্যান্ড স্কিন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি দেলোয়ার হোসেন সাংবাদিকদের এ কথা জানান। এ সময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক টিপু সুলতান, সহসভাপতি হাজী সেকান্দার। গতকাল থেকে সারাদেশে ট্যানারি মালিকদের কাঁচা চামড়া সংগ্রহ করার কথা ছিল।

দেলোয়ার হোসেন বলেন, ২০১২ থেকে ২০১৯ সাল পর্যন্ত ট্যানারি মালিকদের কাছে আমাদের পোস্তার ব্যবসায়ীদের পাওনা ১০০ কোটি টাকা। এ হিসেবে সারাদেশের কাঁচা চামড়া ব্যবসায়ীদের বকেয়ার পরিমাণ দাঁড়িয়েছে প্রায় ৪০০ কোটি টাকা। এ টাকা পরিশোধ হলেই আমরা কাঁচা চামড়া বিক্রি করব। অন্যথায় চামড়া বিক্রি বন্ধ রাখব। ট্যানারি মালিকরা সংবাদ সম্মেলন করে আমাদের পাওনা নিয়ে মিথ্যাচার করেছেন। আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে ট্যানারি মালিকরা এই বকেয়া পরিশোধ

না করায় এবারের কোরবানি ঈদে কাঁচা চামড়া সংগ্রহ করা যায়নি। এতে কোরবানির বিপুল চামড়া নষ্ট হয়ে গেছে।

দেলোয়ার হোসেন বলেন, আগামীকাল (আজ রবিবার) বাণিজ্য মন্ত্রণালয়ে এ বিষয়ে বৈঠক হবে। বৈঠকে পাওনা টাকা পরিশোধের বিষয়ে সুনির্দিষ্ট প্রতিশ্রুতি না পাওয়া পর্যন্ত সব ধরনের কাঁচা চামড়া বিক্রি বন্ধ থাকবে। আমরা চামড়া কিনেছি বিক্রির জন্যই। কিন্তু ট্যানারি মালিকরা আমাদের জিম্মি করে রেখেছেন। আমরা এই জিম্মিদশা থেকে মুক্তি চাই।

এবার মাঠপর্যায়ে কাঁচা চামড়া নিয়ে যা ঘটছে তা দেশের ইতিহাসে বিরল। এ ঘটনা ট্যানারি মালিকদের কারণে ঘটেছে বলে দাবি করেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877